পেটে ব্যথা সমস্যা সমাধান

পেটে ব্যথা সমস্যা সমাধান


পেটে ব্যথা সমস্যা সমাধান | আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন।আজ একটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় আমি আপনাদের সাথে শেয়ার করব।আজ আপনাদের সাথে শেয়ার করব কিভাবে পেটের ব্যথা ঘরোয়া উপায়, মাত্র পাঁচ মিনিটের মধ্যে কমিয়ে ফেলতে পারেন।তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক, কিভাবে আপনি এই পেটে ব্যথা থেকে মুক্তি পাবেন।পেটের ব্যথা একটি প্রচলিত সমস্যা, সংক্রমণ প্রদাহ,অন্ত্রের সমস্যা ইত্যাদি কারণে অনেক সময় পেটে ব্যথা হয়।পেটে ব্যথা বেশি হলে অবশ্যই চিকিৎসকের কাছে যেতে হবে।তবে প্রাথমিক অবস্থায় পেটের ব্যথা কমানোর জন্য কিছু ঘরোয়া উপায় মেনে চলতে পারেন।তো চলুন বন্ধুরা কিভাবে পেটে ব্যথা কমানো যায় সেই বিষয়গুলো শেয়ার করা শুরু করি।
১. আদা

পেটের ব্যথা কমাতে আদা ব্যবহার করতে পারেন।আদার মধ্যে রয়েছে প্রদাহ রথী উপাদান।যেটি প্রদাহ কমাতে সাহায্য করে এবং পেটে ব্যথা কমায় পেটেব্যথা কমাতে। আদা চা পান করতে পারেন।আদা চা বানাতে এক কাপ গরম পানির মধ্যে কয়েক টুকরো আদা দিয়ে,ভালো ফলাফল পেতে এর মধ্যে সামান্য মধু দিন এরপর এটিকে পান করুন।এছাড়া আদা কুচি ও চিবাতে পারেন।
২.হলুদ 

হলুদ এর মধ্যে রয়েছে কারকিউমিন।এটিও প্রদাহ কমাতে কাজ করে পরিপাক ভালো করতে সাহায্য করে।এক গ্লাস বা দুই গ্লাস পানির মধ্যে হলুদ দিয়ে,ভাল করে গরম করুন দিনে দুইবার এটি পান করুন।এছাড়া ৪০০ থেকে ৬০০ মিলি গ্রাম কারকিউমেন্ট সাপ্লিমেন্ট দিলে তিনবার খেতে পারেন।তবে যে কোন ওষুধ খাওয়ার আগে চিকিৎসকের কাছ থেকে পরামর্শ নিন।
৩.গরম পানির সেঁক 

দ্রুত পেটের ব্যথা কমাতে গরম পানির সেঁক খুব কার্যকর ভ।এটি পেটের ব্যথা কমাতে এবং পেশী শিথিল করতে কাজ করে।একটি হট পেকেজ ৫ থেকে ১০ মিনিট গরম পানি রাখুন। এ ছাড়া গরম পানি দিয়ে গোসল করতে পারেন।এটিও পেটের ব্যথা কমাতে অনেকটা সাহায্য করে।
৪.পাথরকুচি পাতা 

আশা করি আপনারা বেশিরভাগ মানুষই পাথরকুচির পাতা চিনে থাকেন।আপনারা অনেকেই জানেন এই পাথরকুচি পাতার ঔষধি গুণ রয়েছে।আপনাদের যদি কখনো পেটে ব্যথা করে তাহলে,এই পাথরকুচির পাতা বেটে রস খেয়ে নেবেন।এছাড়া আপনি একটি পাতা ভালো করে ধুয়ে চাবিয়ে চাবিয়ে খেতে পারেন।মাত্র তিন থেকে পাঁচ মিনিটের মধ্যে আপনার পেটের ব্যথা কমে যাবে।
৫.গরম পানি

গরম পানি আমাদের পেট  ব্যথা দূর করতে খুবই সাহায্য করে।আপনার যদি পানি গরম করে একটু ঠান্ডা করে পানিটা খেয়ে ফেলতে পারেন।আশাকরি আপনার পেটের ব্যথা খুব তাড়াতাড়ি কমে যাবে।তো বন্ধুরা গরম পানি পেটে ব্যথা কমানোর জন্য খুবই কার্যকরী একটি উপাদান।

আশা করি বন্ধুরা আপনারা খুব ভালভাবেই বুঝতে পারছেন যে,পেটের ব্যথা কিভাবে কমাতে পারবেন।তো বন্ধুরা একটি কথা আপনাদের অবশ্যই জেনে রাখা উচিত।এই প্রাথমিক চিকিৎসা করার পরেও যদি আপনার পেটের ব্যাথা না কমে।তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঔষধ খান।তো বন্ধুরা আশা করি আপনারা এই পেটের ব্যাথা কমানোর ঘরোয়া উপায় গুলো থেকে একটু হলেও উপকৃত হবেন। আর যদি উপকৃত হন অবশ্যই আমাদের সাথে থাকবেন এবং কমেন্ট করে আপনার মূল্যবান মতামত জানাবেন।ভাল থাকবেন সবাই।আসসালামুয়ালাইকুম।

পেটের ব্যাথা হওয়ার কিছু কারণ রয়েছে। আপনার যদি অতিরিক্ত বেশি খেয়ে ফেলেন তাহলে আপনাদের পেটে ব্যথা হতে পারে। এছাড়া আপনার কখনো বাইরের খোলা খাবার খেলে পেটের ব্যথা হতে পারে।এছাড়া আরেকটি কারণ রয়েছে পেটে ব্যথা হওয়ার। যেটি প্রায়শই হয়ে থাকে।খাবারের সাথে কখনো যদি কোন ময়লা আপনার পেটে চলে যায়।সে ক্ষেত্রে আপনার পেটে ব্যথা হতে পারে।তো অবশ্যই বাইরের খাবার খাওয়ার সময় দেখে শুনে বুঝে খাবেন।সব সময় চেষ্টা করবেন বাইরের খোলা খাবার যেমন (সিংগারা,পুরি,মংলাই)এগুলো কম খেতে।তাহলে আপনার শরীরটা অসুস্থ থাকবে।চর্বিও অনেক কম থাকবে মোটা হওয়ার কোন ভয় থাকবে না এবং আপনি সব দিক থেকেই ফিট থাকবেন।কারণ বাইরে যে খোলা খাবার গুলো রয়েছে।ওইগুলো একই তেলে বারবার ভাজার ফলে তেল নষ্ট হয়ে যায়।আর ওই ভাজাপোড়া গুলো খেলে আপনাদের অবশ্যই পেট খারাপ বা প্রচুর পরিমাণে পেটে ব্যথা হতে পারে।অবশ্যই আমার এই উপরক্ত কথাগুলো মেনে চললে আপনাদের কখনোই পেটে ব্যথা হবে না।আপনার অসুস্থ হবে না এবং সব সময় ফ্রি থাকবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ